শাহ সিমেন্ট দাম ২০২৪

বাংলাদেশি সিমেন্ট কোম্পানির মধ্যে অন্যতম একটি হচ্ছে শাহ সিমেন্ট। অনেক বছর ধরেই শাহ সিমেন্টের জনপ্রিয়তা রয়েছে। বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে শাহ সিমেন্টের শাখা রয়েছে। এই সকল শাখায় তাদের অনেক গুলো ডিলারের দোকান আছে। যেখান থেকে পাইকারি ও খুচরা মূল্য শাহ সিমেন্ট পাওয়া যাবে। বর্তমানে শাহ সিমেন্ট দাম ৫৫০ টাকা বস্তা। প্রতিটি বস্তায় ৫০ কেজি করে সিমেন্ট থাকে। খুচরা মূল্য এক বস্তা শাহ সিমেন্টের দাম ৬০০ টাকা।

শাহ সিমেন্ট দাম

বর্তমান বাজারে শাহ সিমেন্টের দাম বেড়েছে। অনেক আগে এক বস্তা শাহ সিমেন্টের দাম ৪৮০ টাকা ছিলো। এরপর এই সিমেন্ট ৫০০ টাকা বস্তা বিক্রি করা হয়। বর্তমানে এর দাম বেড়ে ৫৫০ টাকা হয়েছে। দেশের অনেক অঞ্চলে ৫৪০ টাকা বস্তাও শাহ সিমেন্ট পাওয়া যাচ্ছে। খুচরা মূল্য এই সিমেন্ট ৫৯০ থেকে ৬০০ টাকা বস্তা বিক্রি করা হয়। পাইকারিতে প্রতি কেজিতে সিমেন্টের দাম ১১ টাকা। খুচরা দামে এই সিমেন্ট ১২ টাকা কেজিতে বিক্রি করা হয়।

১ কেজি থেকে শুরু করে যেকোনো পরিমাণে শাহ সিমেন্ট পাওয়া যাবে। খুচরা দামে এই সিমেন্ট এর মূল্য বেশি। তাই পাইকারি দোকান থেকে বা এক বস্তা করে শাহ সিমেন্ট কিনতে হবে। আবার যেকোনো সময় এই সিমেন্টের বাজার কম বেশি হবে। সিমেন্ট ক্রয়ের পূর্বে সকল ডিলারের দোকানে যাচাই করে নিবেন। কেননা প্রতি দোকানে ভিন্ন মূল্য শাহ সিমেন্ট বিক্রি করা হচ্ছে।

এক বস্তা শাহ সিমেন্টের দাম কত টাকা

সাধারণ শাহ সিমেন্ট বস্তা হিসেবে বিক্রি করা হয়। খুচরা দোকানে খুচরা মূল্য শাহ সিমেন্ট পাওয়া যাবে। আগের থেকে শাহ সিমেন্টের দাম বৃদ্ধি পেয়েছে। যার কারণে প্রতি বাজারে এই সিমেন্টের দাম অনেক বেশি। ৫০০ টাকা বস্তার সিমেন্ট এখন ৫৫০ টাকায় বিক্রি করা হচ্ছে। আজকের বাজারে এক বস্তা শাহ সিমেন্টের দাম ৫৫০ টাকা। পাইকারি দোকানে এই সিমেন্ট ৫৪০ টাকা বস্তা বিক্রি করা হয়। এক সাথে অনেক বস্তা সিমেন্ট ক্রয় করলে ৫৩০ টাকা বস্তা নেওয়া হবে। এটা দোকানের ডিলারদের উপর নির্ভর করে। তবে এখন এক বস্তা সিমেন্টের দাম ৫৫০ টাকা।

১ কেজি শাহ সিমেন্টের দাম কত টাকা

পাইকারি দোকানে ১ কেজি সিমেন্ট পাওয়া যাবে না। এজন্য খুচরা দোকান থেকে সিমেন্ট ক্রয় করতে হবে। খুচরা মূল্য ১ কেজি শাহ সিমেন্টের মূল্য ১২ টাকা। যা ৫০ কেজি হিসেবে ৬০০ টাকা বস্তা হয়। পাইকারি মূল্য ১ কেজি শাহ সিমেন্ট ১০ থেকে ১১ টাকা বিক্রি করা হয়। আগে খুচরা মূল্য ১০ টাকা কেজি শাহ সিমেন্ট পাওয়া যেতো। দাম বৃদ্ধির পর থেকে ১২ টাকা দরে বিক্রি করা হচ্ছে।

শাহ সিমেন্টের আজকের দাম ২০২৪

সময়ের সাথে সাথে নসকল কোম্পানি তাদের সিমেন্টের দাম বৃদ্ধি করেছে। তাদের উৎপাদন খরচ বেড়েছে, তাই সিমেন্টের দাম আগের তুলনায় বাড়িয়েছে। অঞ্চল অনুযায়ী বা ডিলারের দোকান ভেদে বিভিন্ন স্থানে ভিন্ন দামে শাহ সিমেন্ট বিক্রি করা হয়। বর্তমান বাজারে শাহ সিমেন্টের দাম ১২ টাকা কেজি এবং ৫৫০ টাকা বস্তা। ৫ কেজি শাহ সিমেন্টের খুচরা দাম ৬০ টাকা। পাইকরই দাম ৫৫ টাকা। এক বস্তা সিমেন্ট আজকে পাইকারি মূল্য ৫৪০ টাকা বিক্রি করা হচ্ছে।

আবারো যেকোনো সময় শাহ সিমেন্টের মূল্য কম বেশি হবে। তাই এখানে দেওয়া দাম এর সাথে নাও মিলতে পারে। সিমেন্ট ক্রয়ের পূর্বে সকল দোকানে যাচি করে নিবেন। ডিলার অনুযায়ীও সিমেন্ট এর দাম কম বা বেশিতে বিক্রি হয়। তবে সকল বাজারের ৫৩০ থেকে ৫৫০ টাকার মধ্যেই এই সিমেন্ট বিক্রি করা হয়।

আরও দেখুনঃ

সেভেন রিংস সিমেন্ট দাম ২০২৪

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top