আবুল খায়ের টিনের দাম ২০২৪

বাজারে বিভিন্ন ধরনের ও বিভিন্ন ব্রান্ডের তিন আছে। এর মধ্যে আবুল খায়ের তিন অনেক আগে থেকেই জনপ্রিয়। বর্তমানে আবুল খায়ের টিনের দাম আগের থেকে বেড়েছে। তিন পিচ বা বান আকারে বিক্রি করা হয়। বর্তমানে টিন এর দাম ৩৮০০ টাকা থেকে শুরু করে ৯৩০০ টাকা পর্যন্ত। টিনের উচ্চতা ও ওজনের উপর ভিত্তি করে বান হিসাব করা হয়। আর প্রতিটি ভিন্ন সাইজের একবান টিনের দাম  টিনের দাম ৫ থেকে ৬ হাজার টাকা। আবুল খায়ের অনেক সাইজের তিন আছে। বাজারের বিভিন্ন দোকানে টিন গুলো বিভিন্ন দামে বিক্রি করা হচ্ছে।

আবুল খায়ের টিনের দাম

বাজারে আবুল খায়ের বিভিন্ন ধরনের তিন আছে। দেউ টিন, সাদা টিন ও রঙিন টিন। ০.১২ mm একবান সাদা টিনের দাম ২৬৫০ টাকা। ০.১৭ mm দেউ টিন বিক্রি হছে ৩৮০০ টাকা বান। ৪৪০০ টাকা হারে আবুল খায়ের সাদা দেউ টিন বিক্রি করা হচ্ছে। যার সাইজ ০.১৯ mm। ০.২২ mm এর আবুল খায়ের একবান টিনের দাম ৫২০০ টাকা। ০.২৬ mm আবুল খায়ের দেউ টিনের মূল্য ৫৭০০ টাকা। ০.৩২ mm টিন বিক্রি করা হচ্ছে ৬৩০০ টাকা। ০.৩৪ mm প্রতি বান টিন বিক্রি হচ্ছে ৬৬০০ টাকা বান। ০.৪২ mm টিনের দাম ৭১০০ টাকা। ০.৪৬ mm প্রতি বান টিনের দাম ৭৫০০ টাকা। ০.৫০ মিমি. দেউ টিনের দাম ৮২০০ টাকা বান।

  • ০.৩২ মিমি. একবান রঙ্গিন টিনের দাম ৭০৫০ টাকা ।
  • ০.৪২০ মিমি. একবান রঙ্গিন টিনের দাম ৯১৫০ টাকা ।
  • ০.৩২০ মিমি. একবান রঙ্গিন টিনের দাম ৫৮০০  টাকা ।
  • ০.৪২০ মিলি টিনের দাম ৯,১৫০ টাকা
  • ০.৩৪০ মিলি টিনের দাম ৭,৬৩০ টাকা
  • ০.৩২০ মিলি টিনের দাম ৬,৯৫০ টাকা
  • ০.২৬০ মিলি টিনের দাম ৬,১৫০ টাকা
  • ০.২২০ মিলি টিনের দাম ৫,৭২০ টাকা
  • ০.১৯০ মিলি টিনের দাম ৪,৮৫০ টাকা
  • ০.১৭০ মিলি টিনের দাম ৪,৩০০ টাকা
  • ০.১৬০ মিলি টিনের দাম ৩,৯৫০ টাকা

আবুল খায়ের ১ বান টিনের দাম কত টাকা

আবুল খায়ের অনেক ধরনের টিন আছে। এই টিন গুলো পাইকারি ও খুচরা দামে বিক্রি করা হয়। বর্তমানে টিনের সাইজ অনুযায়ী একবান টিনের দাম ৪০০০ থেকে ৮০০০ টাকা। এখন আবুল খায়ের ০.৪২০ মিলি একবান টিনের দাম ৯,১৫০ টাকা। ঘর তৈরি করতে ০.২২০ মিমি. টিন ব্যবহার করা যাবে। এর প্রতি বানের মূল্য ৫৭২০ টাকা। ০.২৬০ মিমি. এর টিন গুলোও ঘর তৈরি করতে ব্যবহার করা হয়। এই টিনের দাম ৬১৫০ টাকা বান।

সবচেয়ে বেশি মূল্য ০.৪২০ মিমি. এর টিন পাওয়া যাচ্ছে। বাজারে এর মূল্য ৯১৫০টাকা বান। অনেক দোনানে ৯২০০ টাকা বান বিক্রি করা হচ্ছে। পাইকারি মূল্য ৯১০০ টাকা। বাজার ও সময় অনুযায়ী এই টিনের দাম কম বেশি হবে। অনেক আগে ০.৪২০ এর টিন ৭০০০ টাকায় বিক্রি করা হতো। কিন্তু এখন প্রতি বান টিনের মূল্য ২ হাজারের বেশি বৃদ্ধি পেয়েছে।

আবুল খায়ের টিনের দাম ভালো টিনের দাম কত টাকা

এই ব্রান্ডের সকল টিন গুলো মান সম্মত। আবুল খায়ের টিন গুলো গরু মার্কা দ্বারা সিল করা আছে। যদি বসত ঘরের জন্য টিন কিনতে চান তাহলে ০.২২০ মিমি. থেকে ০.৪২০ এর টিন ব্যবহার করতে হবে। এর কম মিমি. এর টিন না ব্যবহার করাই ভালো। বর্তমানে বাজারে এইন টিন গুলো অনেক ভালো। আর আবুল খায়ের এই সকল টিনের দাম ভালো টিনের দাম ৫৭০০ টাকা থেকে ৯১০০ টাকা পর্যন্ত। ডিলার, দোকান ও এলাকা অনুযায়ী টিনের দাম কম বেশি হবে। তবে সকল অঞ্চলে এই দামের মধ্যে আবুল খায়ের ব্রান্ডের ভালো টিন পাওয়া যাবে।

আবুল খায়ের রঙিন টিনের দাম কত টাকা বান

বাজারে সকল ব্রান্ডের রজ্ঞিন টিনের দাম অনেক বেশি। রঙ্গিন টিন গুলো তুলনামূলক ভাবে অনেক হালকা হয়। তাই রঙ্গিন টিন ব্যবহার করলে সর্বোচ্চ ভালমানের টিন ক্রয় করবেন। বর্তমানে ০.৪২০ মিমি. এর টিন টি অনেক ভালো। যার প্রতি বানের মূল্য ১০,৩৫০ টাকা। অনেক দোকানে ৫০ টাকা কম নেওয়া হচ্ছে। এর থেকে কিছু কম দামে ০.৩২০ মিমি. এর টিন পাওয়া যাবে। এই টিন গুলো ঘরের চাল বা বেড়াতে লাগানো যাবে। এই টিনের বর্তমান বিক্রয় মূল্য ৮,২০০ বান। পাইকারি দামে টিন গুলো ৮১০০ টাকায় পাওয়া যাচ্ছে।

সময়ের সাথে সাথে টিনের দাম বৃদ্ধি পাচ্ছে। তাই আবারো টিনের দাম গুলো পরিবর্তন হবে। টিনের গুনগত মানের উপর ভিত্তি করে টিন বিক্রি করা হয়। যত ভালমানের টিন কিনবেন, তার দাম তত বেশি লাগবে। ৫ থেকে ৬ হাজার টাকার মধ্যেই আবুল কাহ্যের ভালোমানের টিন পাওয়া যাবে। আর রঙ্গিন টিনের জন্য প্রায় ৮ হাজার টাকা লাগবে।

আরও দেখুনঃ

আজকে আকিজ সিমেন্ট দাম কত টাকা

শাহ সিমেন্ট দাম ২০২৪

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top