বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট দাম কত

ব্যবসা বাণিজ্য, ভ্রমণ, চাকরি, শিক্ষা ও চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার প্রবণতা রয়েছে। সারা বসিবের এক দেশ থেকে অন্য দেশে যেতে বিমান ব্যবহার করা হয়। বিমানের ভ্রমণের জন্য যাত্রী ভাড়া রয়েছে। এই ভাড়া টিকিট ক্রয় করে পরিশোধ করতে হয়। এছাড়া পাসপোর্ট ও ভিসা বানাতে হয়। দেশ, দূরত্ব ও ফ্লাইটের ধরনের উপর ভিত্তি করে বিমানের টিকিটের দাম নির্ধাওন করা হয়েছে। এছাড়া বিশ্ববাজারে ডলারের রেট বৃদ্ধি পাওয়ায় বর্তমানে টিকিট এর দাম খুব বেশি। তাই বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট দাম কত? এগুলো জেনে টিকিট ক্রয় করতে হবে।

কেননা অনেক টিকিট বিক্রি করার ওয়েবসাইট বা সংস্থা গুলো বেশি দামে টিকিট বিক্রি করে। যারা নতুন ভ্রমণ করে তাদের বেশির ভাগ যাত্রী এই ধরনের ভুল কাজ করে। চাইলে অনলাইনে আজকের টিকিটের দাম চেক করতে পারবেন। এজন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওয়েবসাইট ভিজিট করতে হবে। আজকের টিকিটের দাম কত জেনেনিন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট দাম কত

বাংলাদেশ বিমান সংস্থা অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক পর্যায়ে বিমান চলাচল করে। তাই টিকিটের মধ্যে দুই টি ভাগ আছে। একটি বাংলাদেশের মধ্যে, অন্যটি সারা বিশ্বের মধ্যে। বাংলাদেশ এয়ারলাইন্স এর অধীনে ইকোনোমি, ইকোনোমি প্রিমিয়াম ও বিজনেস ক্লাসের বিমান আছে। যাদের বিমান বাড়া ফ্লাইট অনুযায়ী ভিন্ন রকমের। সাধারণ বাংলাদেশের মধ্যে বিমানের টিকিটের দাম ৪০ থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত। তবে ৫ থেকে ১২ হাজারের মধ্যেই যেকোনো শহরে ভ্রমণ করা যাবে। কিন্তু কোনো যাত্রী বিজনেস ক্লাসের টিকিট বুকিং দিলে তার খরচ হবে ৩০ হাজারের উপরে। ইকোনোমি ক্লাসের টিকিটের দাম ৫ থেকে ১৫ হাজার টাকা। আর বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিজমেস ক্লাসের টিকেট দাম ৩০ হাজার থেকে ৪৫ হাজার টাকা।

এছাড়া বাইরের যেকোনো দেশে যাত্রী ভাড়া ৪০ হাজার থেকে ৬ লাখ টাকা পর্যন্ত। এমন অনেক ফ্লাইট আছে, যাদের একটি বিজনেস ক্লাসের টিকিটের দাম ৭ থেকে ৮ লাখ টাকা। কাজের বিমানের টিকিটের মূল্য যাত্রা পথ, দূরত্ব, ডলারের রেট ও বিমানের ধরনের উপর নির্ভর করে। চাইলে কম দামের টিকিটের ভ্রমণ করতে পারবেন। আবার একই স্থানে ভ্রমণের জন্য লাখ টাকার টিকিট ক্রয় করতে পারবেন।

রুটইকোনমিবিজনেস
ঢাকা-মালয়েশিয়া৳ 30,000৳ 90,000
ঢাকা-থাইল্যান্ড৳ 25,000৳ 75,000
ঢাকা-সিঙ্গাপুর৳ 35,000৳ 105,000
ঢাকা-দুবাই৳ 20,000৳ 60,000
ঢাকা-জেদ্দা৳ 25,000৳ 75,000
ঢাকা-রিyadh৳ 28,000৳ 84,000

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকিটের আজকের দাম কত

অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সকল ধরনের ফ্লাইটদের টিকিটের দাম প্রতিদিন কম বেশি হয়। ডলারের রেট বেশি হলে, টিকিটের দাম বেশি হয়। তবে ২০২৪ সালে টিকিটের দাম ৫০০ থেকে ২ হাজার টাকা পর্যন্ত বেড়েছে। আর উন্নত মানের ফ্লাইটের টিকিটের মূল্য ৪ থেকে ৮ হাজার টাকা বৃদ্ধি পেয়েছে। টিকিটের দাম পরিবর্তিত হওয়ায় ভ্রমণের সময় আজকের টিকিটের দাম জানতে হয়। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট প্রাইস গুলো https://www.biman-airlines.com/ এই ওয়েবসাইটে দেওয়া আছে। কিছু তথ্য দিয়ে সার্চ করলে আজকের টিকিটের দাম দেখতে পাওয়া যাবে। বাংলাদেশের মধ্যে বিমানের টিকিটের দাম ৫০ হাজার পর্যন্ত। আর বাইরের দেশের আজকের টিকিটের দাম ৬ থেকে ৭ লাখ টাকা পর্যন্ত।

রুটইকোনমিবিজনেস
ঢাকা-চট্টগ্রাম৳ 4,000৳ 12,000
ঢাকা-সিলেট৳ 5,000৳ 15,000
ঢাকা-কক্সবাজার৳ 6,000৳ 18,000
ঢাকা-কলকাতা৳ 7,000৳ 21,000
ঢাকা-দিল্লি৳ 10,000৳ 30,000
ঢাকা-লন্ডন৳ 50,000৳ 150,000
ঢাকা-নিউ ইয়র্ক৳ 70,000৳ 200,000

আজকের টিকিটের দাম চেক করতে এখানে ক্লিক করুন। 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অভ্যন্তরীণ টিকেটের দাম

বাংলাদেশের ভিতরে যে ফ্লাইট গুলো আছে তাদের কে অভ্যন্তরীণ বিমান বলা হয়। তারা শুধুমাত্র বাংলাদেশের মধ্যেই যাত্রী সেবা দিয়ে থাকে। সাধারণত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অভ্যন্তরীণ টিকেটের দাম  ৫ হাজার থেকে ১৫ হাজার টাকা। আর উন্নতমানের ফ্লাইটের টিকিটের মূল্য ৩০ হাজারের উপরে। আর সময় অনুযায়ী টিকিটের দাম কত তা নির্ভর করে।

রুটএকমুখীগো-রিটার্ন
ঢাকা – চট্টগ্রাম৳ ৪,৪০০৳ ৮,৮০০
ঢাকা – সিলেট৳ ৪,৪০০৳ ৮,৮০০
ঢাকা – রাজশাহী৳ ৪,০০০৳ ৮,০০০
ঢাকা – বরিশাল৳ ৪,০০০৳ ৮,০০০
ঢাকা – যশোর৳ ৪,০০০৳ ৮,০০০
ঢাকা – সৈয়দপুর৳ ৪,০০০৳ ৮,০০০
ঢাকা – কক্সবাজার৳ ৪,০৯৯৳ ৮,১৯৮
চট্টগ্রাম – সিলেট৳ ৪,০০০৳ ৮,০০০
চট্টগ্রাম – রাজশাহী৳ ৪,০০০৳ ৮,০০০
চট্টগ্রাম – বরিশাল৳ ৪,০০০৳ ৮,০০০
চট্টগ্রাম – যশোর৳ ৪,০০০৳ ৮,০০০
চট্টগ্রাম – সৈয়দপুর৳ ৪,০০০৳ ৮,০০০
চট্টগ্রাম – কক্সবাজার৳ ৪,০৯৯৳ ৮,১৯৮
সিলেট – রাজশাহী৳ ৪,০০০৳ ৮,০০০
সিলেট – বরিশাল৳ ৪,০০০৳ ৮,০০০
সিলেট – যশোর৳ ৪,০০০৳ ৮,০০০
সিলেট – সৈয়দপুর৳ ৪,০০০৳ ৮,০০০
সিলেট – কক্সবাজার৳ ৪,০৯৯৳ ৮,১৯৮

শেষ কথা

ফ্লাইটের ধরনের উপর ভিত্তি করে টিকিটের দাম নির্ধারিত হয়। এছাড়া প্রতিদিন বিমানের টিকিটের দাম কম বেশি হয়। যার কারণে সঠিক দাম বলা সম্ভব নয়। তাই এই দাম গুলো ধারনার জন্য দেওয়া হয়েছে। এই বাজেটের মধ্যেই বিমানের টিকিট গুলো বিক্রি করা হয়। প্রতিদিনের টিকিট এর দাম জানতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট প্রাইস চেক করতে হবে।

আরও দেখুনঃ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট বুকিং ২০২৪

বিমানের টিকেট কাটার নিয়ম ২০২৪

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top