রাইস কুকার প্রাইস ইন বাংলাদেশ ২০২৪

ডিজিটাল যুগে ভাত রান্নার জন্য মাটির চুলা ও পাতিলের প্রয়োজন হয় না। বর্তমানে ভাত রান্নার জন্য বিশেষ ধরনের ইলেক্ট্রনিক যন্ত্রের আবিষ্কার হয়েছে। যাকে রাইস কুকার বলা হয়। বাংলাদেশে বিভিন্ন কোম্পানির রাইস কুকার রয়েছে। যাদের কুয়ালিটি ও রাইস কুকারের ওজনের উপর নির্ভর করে দাম নির্ধারন করা হয়েছে। বাংলাদেশে একটি রাইস কুকারের দাম ১৮০০ থেকে শুরু করে ৪ হাজার টাকা পর্যন্ত। কোম্পানি অনুযায়ী ও রাইস কুকারের লিটারের অনুযায়ী ৫ হাজার টাকার রাইস কুকারও পাওয়া যাবে।

রাইস কুকার প্রাইস ইন বাংলাদেশ

বিশ্বের বিভিন্ন দেশে রাইস কুকার পাওয়া যায়। বাংলাদেশেও রাইস কুকার তৈরি করার কোম্পানি আছে। বর্তমানে আমাদের দেশে একটি সাধারণ মানের রাইস কুকারের দাম ২ হাজার থেকে ২ হাজার ৫০০ টাকা। এই দামে ১.৮ লিটার থেকে ২ লিটারের রাইউস কুকার পাওয়া যাবে। যত ভালো মানের রাইস কুকার ক্রয় করবেন, তার দাম তত বেশি হবে। বেশি দাম দিয়ে রাইস কুকার ক্রয় করলে তাদের ধারণ ক্ষমতা ও কুয়ালিটি অভিন্ন হবে। এখানকার বাজার অনুযায়ী পাইকারি দামে ১৭০০ থেকে ২৫০০ টাকার মধ্যেও ভালো মানের রাইস কুকার পাওয়া যায়। Vision RC-3.0L REL-50-05 SS এটি ৩ লিটারের একটি রাইস কুকার। যার বর্তমান মূল্য ৩৬৭০ টাকা।

অনেক গুলো কোম্পানির রাইস কুকার দেখা হয়েছে। এদের মধ্যে ৩ লিটারের একটি রাইস কুকারের দাম ৩২০০ থেকে ৩৮০০ টাকা। দাম অনুযায়ী রাইস কুকারের মান অনেক ভালো। Philips HD-3017 1.8-Liter Golden Inner এই রাইস কুকার টি এখন ৪৪০০ টাকায় পাওয়া যাচ্ছে। আবার কিছু কোম্পানি ২৫০০ থেকে ৩০০০ টাকার মধ্যে ২ লিটারের রাইস কুকার বিক্রি করতেছে। কোম্পানি ও রাইস কুকারের ধরন অনুযায়ী বাজারে রাইস কুকার প্রাইস ২ হাজার থেকে ৫ হাজার টাকা।

ওয়ালটন কোম্পানির রাইস কুকারের দাম কত

বাংলাদেশি কোম্পানির মধ্যে অধিক জনপ্রিয় হচ্ছে ওয়ালটন। বর্তমানে তারা মোবাইল থেকে শুরু করে সকল প্রয়োজনীয় ইলেক্ট্রনিক পণ্য তৈরি করেছে। এরমধ্য রাইস কুকার একটি। তারা বিভিন্ন ধরনের ওয়ালটন রাইস কুকার বাজারে নিয়ে এসেছে। ১.৮ লিটার থেকে শুরু করে ৩ লিটারের রাইস কুকার বিক্রি করছে। এখন ওয়ালটন কোম্পানির রাইস কুকারের দাম ২ হাজার থেকে ৫১০০ টাকা। ২.২ থেকে ৩ লিটারের এই সকল রাইস কুকার ৪ থেকে ৫ হাজার টাকায় বিক্রি করা হয়।

১.৮ লিটার:

  • WRC-DCSM18: ৳৩,১৯০
  • WRC-STAR-DELUXE: ৳৩,৪৯০

২.০ লিটার:

  • WRC-STAR-DELUXE: ৳৩,৪৯০

২.২ লিটার:

  • WRC-STAR-DELUXE: ৳৩,৪৯০

২.৮ লিটার:

  • WRC-DCSM28: ৳৪,২৯০
  • WRC-PAPE30: ৳৪,৯৯০

৩.০ লিটার:

  • WRC-STAR-DELUXE: ৳৪,৪৯০

ভিশন কোম্পানির রাইস কুকারের দাম

ভিশন  এমএনসি গ্রুপের মালিকানাধীন একটি ইন্দোনেশীয় কোম্পানি। তবে বাংলাদেশে ভিশন কোম্পানির তৈরি করা রাইস কুকার বিক্রি করা হয়। পাইকারি ও খুচরা মূল্য প্রতিটি অঞ্চলে ভিশন এর বিভিন্ন লিটারের রাইস কুকার পাওয়া যাচ্ছে। রাইস কুকারের ধরন ও লিটারের উপর ভিত্তি করে ভিশন কোম্পানির রাইস কুকারের দাম ২২০০ থেকে ৫০০০ টাকা। ২ লিটারের নিচের রাইস কুকার গুলো ১ হাজার থেকে ২৮০০ টাকা বিক্রি করা হয়। ৩ লিটারের রাইস কুকারের বিক্রয় মূল্য ২৯০০ থেকে ৩৮০০ টাকা পর্যন্ত। আর ভিশন কোম্পানির ৩ লিটার বা তার কিছু নিচের রাইস কুকার গুলো ৪ থেকে ৫ হাজার টাকায় বিক্রি করা হয়।

Vision RC-1.8 L REL-40-06 SS Red Rice Cooker
মূল্যঃ ২৯০০ টাকা।

১ লিটার:

  • Vision Rice Cooker 1.0 L 100 SS (Single Pot): ৳১,৮৫০

১.৮ লিটার:

  • Vision Rice Cooker 1.8 L REL-40-06 SS Red (Double Pot): ৳২,৫৫০
  • Vision Rice Cooker 1.8 L 40-06 SS Blue (Double Pot): ৳২,৫৫০

২.০ লিটার:

  • Vision Rice Cooker 2.0 L REL-50-04 SS (Double Pot): ৳২,৮৩২

২.২ লিটার:

  • Vision Rice Cooker 2.2 L 50-04 (Double Pot): ৳২,৯৩২

২.৮ লিটার:

  • Vision Rice Cooker 2.8 Liter REL- 60-04: ৳৩,৫৯০

৩.০ লিটার:

  • Vision Rice Cooker 3.0 Liter REL-50-05 SS: ৳৩,৪৯০
  • Vision Rice Cooker 3.0 Liter REL-50-05 S: ৳৩,৪৯০

এছাড়া আরও অনেক গুলো ব্রান্ডের রাইস কুকার আছে। যাদের দাম ২ থেকে ৫ হাজার টাকার মধ্যেই। সময় ও স্থান অনুযায়ী এই সকল রাইস কুকারের দাম কম বেশি হতে পারে। যত ভালোমানের রাইস কুকার কিনবেন, তার মূল্য তত বেশি হবে। ২ থেকে ৩ হাজার টাকার মধ্যেই ২ লিটারের রাইস কুকার পাওয়া যাবে। আরও বিস্তারিত জানতে যেকোনো শোরুমে যেতে হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top