মালয়েশিয়া কলিং ভিসা কবে চালু হবে ২০২৪

কলিং ভিসা সরকারি ভাবে দেওয়া হয়। মালয়েশিয়াতে কোনো সরকারি প্রজেক্ট চালু হলে, শ্রমিকের জন্য বাংলাদেশে কর্মিদের নিয়োগ দেওয়া হয়। কলিং ভিসার মাধ্যমে বাংলাদেশি কর্মী মালয়েশিয়াতে বিভিন্ন কোম্পানিতে কাজের সুযোগ পাবে। বর্তমানে কিলং ভিসা এখনো বন্ধ আছে। এর মূল কারণ সরকারি কোনো নিয়োগ পাওয়া যায়নি। ২০২৩ সালের মার্চ মাসে মালয়েশিয়া সরকার নতুন নীতিমালা চালু না করা পর্যন্ত কলিং ভিসা বন্ধ ঘোষণা দেওয়া হয়েছিলো। এখনো নতুন কোনো ঘোষণা না দেওয়ায় সম্পূর্ণ ভাবে এই ভিসা বন্ধ আছে। কবে খুলবে এই বিষয়ে জেনে নেওয়া যাক।

মালয়েশিয়া কলিং ভিসা কবে চালু হবে

কলিং ভিসা পাওয়া খুব সহজ নয়। এজন্য মালয়েশিয়া সরকার থেকে কাজের নিয়োগ পেতে হবে। এটি সরকারি ভিসা। তাই সব সময় পাওয়া যায় না। কলিং ভিসা পাওয়ার মাধ্যমে ঐ দেশের বিভিন্ন কোম্পানিতে জব করতে পারবে। এজন্য একজন কর্মীকে মালয়েশিয়ার একটি কোম্পানি থেকে চাকরির অফার পেতে হবে। এরপর ঐ কোম্পানিতে কাজের জন্য ওয়ার্ক পারমিটের আবেদন করতে হবে। ২০২৩ সালে কলিং ভিসা বন্ধ করা হয়। মালয়েশিয়া সরকার কলিং ভিসার জন্য নতুন নীতিমালা প্রদান করতে চেয়েছিলো।

কিন্তু এখন পর্যন্ত কোনো নতুন নিয়ম যুক্ত করেনি। এই নিয়ম নীতিমালা চালু না করা পর্যন্ত কলিং ভিসা বন্ধ থাকবে। মালয়েশিয়া কলিং ভিসা কবে চালু হবে তা এখন পর্যন্ত অফিসিয়াল ভাবে ঘোষণা দেয়নি। যার কারণে নতুন কোনো তথ্য পাওয়া যাচ্ছে না। তাই কলিন্মগ ভিসা খোলা সম্পর্কে কোনো তথ্য দেওয়া সম্ভব নয়। নতুন নিয়ম চালু করলে এই ভিসা খোলা হবে। কলিং ভিসা খুললে এখানে আপডেট জানিয়ে দেওয়া হবে।

মালয়েশিয়া কলিং ভিসা কবে বন্ধ করা হয়েছিলো

এই ভিসা মূলত ২০২৩ সালে বন্ধ করা হয়েছে। কাজের জন্য নতুন নিয়ম ঘোষণা দিতে চেয়েছে। যার কারণে কলিং ভিসা বন্ধ করা হয়। ২০২৩ সালের মার্চ মাসে মালয়েশিয়া সরকারি কলিং ভিসার জন্য নতুন নীতিমালা প্রকাশ করার ঘোষণা দিয়েছে। যার কারণে এখন পর্যন্ত মালয়েশিয়ার কলিং ভিসা বন্ধ আছে। শুধু বাংলাদেশ নয়, বিশ্বের যেকোনো দেশ থেকে মালয়েশিয়াতে আর কলিং ভিসা পাওয়া যাচ্ছে না। মালয়েশিয়া কলিং ভিসা কবে বন্ধ করা হয়েছিলো ২০২৩ সালে। এখন পর্যন্ত এই ভিসা বন্ধ আছে। যখন ভিসা আবারো চালু হবে এই পোস্টে শেয়ার করা হবে।

মালয়েশিয়া কলিং ভিসা কবে চালু হবে আজকের খবর ২০২৪

মালয়েশিয়ার কলিং ভিসা চালু হওয়ার ব্যাপারে এখনো নতুন কোনো তথ্য পাওয়া যায়নি। মালয়েশিয়া সরকার কলিং ভিসার জন্য নতুন নীতিমালা যুক্ত করতে চাইলেও এখনো তা করেনি। যার কারণে কলিং ভিসা চালু করা হচ্ছে না। ২০২৪ সালে কলিং ভিসার জন্য নতুন কোনো খবর প্রকাশ করেনি। তাই এই ভিসা আবার কবে চালু হবে তা বলা সম্ভব হচ্ছে না। ভিসা খোলা নিয়ে কোনো খবর না পাওয়া পর্যন্ত আপনাদের কে কোনো তথ্য দিতে পারব না। এই বিষয়ে নতুন কোনো খবর পাওয়া গেলে এখানে শেয়ার করা হবে।

শেষ কথা

এই ভিসা সরকারি ভাবে পেতে হবে। তাই কোনো কোম্পানির মাধ্যমে ভিসা বানাতে পারবেন না। যদি মালয়েশিয়া সরকার অনুমতি দেয়, তাহলে বিভন্ন কোম্পানিতেও কলিং ভিসার নিয়োগ দিবে। এখনো কলিং ভিসা চালু হওয়ার ব্যাপারে নতুন খবর পাওয়া যাচ্ছে না। তাই মালয়েশিয়া কলিং ভিসা কবে চালু হবে আমার সাথেই থাকুন।

আরও দেখুনঃ

মালয়েশিয়া কোন ভিসা ভালো এবং বেতন বেশি

মালয়েশিয়া ভিসার দাম কত টাকা ২০২৪

কানাডা ভিসা চেক করার নিয়ম অনলাইনে

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top